হিন্দুদের মধ্যেও ‘ফতেয়াবাজ’ রয়েছে: তসলিমা নাসরিন

0
34

নয়াদিল্লি: কেবল মুসলিম নয়, হিন্দুদের মধ্যেও অনেক ‘ফতেয়াবাজ’ রয়েছে। কানহাইয়া প্রসঙ্গে রবিবার ট্যুইটারে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। যা নিয়ে ফের শিরোনামে তিনি।

জেএনএসইউয়ের সভাপতি কানহাইয়া কুমারের শিরচ্ছেদ এবং জিভ কেটে নেওয়া মন্তব্যের তীব্র বিরোধিতা করেন তসলিমা। ট্যুইটারে তিনি লেখেন, “আমি ভাবতাম কেবল মুসলিমরা ফতেয়া জারি করে, কিন্তু কিছু হিন্দুও মানসিক বিকারগ্রস্ত। ফতেয়া জারি করে। কানহাইয়ার মাথার দাম ১১ লক্ষ টাকা, তাঁর জিভের দাম ৫ লক্ষ টাকা রাখে।’’ এখানেই শেষ নয়, ‘ফতেয়াবাজ’দের উদ্দেশ্যে তসলিমার পরামর্শ, “আপনি প্রথমে নিজের ধর্মকে ভালোবাসুন। তারপর আপনি নিজের পবিত্রতা এবং যৌক্তিকতা উপস্থাপন করুন। তার পর আপনি আপনার সমালোচকদের মাথার দাম স্থির করবেন। এরপর আপনি শিরচ্ছেদ শুরু করুন…’’

জানা গিয়েছে, দিল্লি প্রেস ক্লাবের কাছে কিছু পোস্টার পড়েছে। সেই পোস্টারে লেখা রয়েছে, কানহাইয়াকে গুলি করে মারতে পারলে ১১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। এই পোস্টারগুলি সোশ্যাল মিডিয়াতেও ‘ভাইরাল’ হয়ে গিয়েছে। পূর্বাঞ্চল সেনা দলের সভাপতি আদর্শ শর্মার নামেই এই পোস্টারগুলি পড়েছে। এছাড়া এর আগে কানহাইয়া কুমারের জিভ কেটে আনলে ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা করেছিলেন উত্তরপ্রদেশের বদায়ুঁ জেলার বিজেপির শাখা সংগঠন ভারতীয় জনতা যুব মোর্চার সভাপতি নেতা কুলদীপ বিশনই। যদিও এই মন্তব্যের জন্য তাঁকে ছ’বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে।