নির্বাচনী বিধি ভাঙলেন তৃণমূল প্রার্থী

0
90

ইংরেজবাজার: নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তৃণমূল প্রার্থী সাবিত্রী মিত্রের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে জেলাশাসক এবং নির্বাচন কমিশনের দফতরে। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন স্থানীয় বিডিও।

রাজ্য সরকারের এই গুরুত্বপূর্ণ প্রাক্তন মন্ত্রী তৃণমূলের টিকিটেই প্রার্থী হয়েছেন মালদা জেলার মানিকচক কেন্দ্র থেকে। রবিবার মানিকচক কেন্দ্র এলাকার এনায়েতপুরে সরকারি অনুদানপ্রাপ্ত ক্লাবগুলিকে নিয়ে সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা। সম্মেলনের ব্যানারে রয়েছে দলনেত্রী মমতা ব্যানার্জী এবং সাবিত্রী মিত্রের ছবি। উপরের দিকে লেখা সাবিত্রী মন্ত্রীর উক্ত সম্মেলনের অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা। সাবিত্রী মিত্রের নামের পাশে বন্ধনীর মধ্যে লেখা ‘উদ্বাস্তু ত্রান ও পুনর্বাসন দফতর দপ্তর পঃ বঃ সরকার।’ ভোট ঘোষণার পর সরকারি দফতরের প্রতিনিধি বা মন্ত্রী হিসেবে কিভাবে ওই সম্মেলনে উপস্থিত থাকবেন সাবিত্রী মিত্র তা নিয়ে উঠেছে প্রশ্ন। এছাড়াও সরকারি অনুদান পাওয়া ক্লাবগুলিকে নিয়ে রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেস কিভাবে সম্মেলন করে তা নিয়েও প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। যদিও, সম্মেলনের ব্যানারে তৃণমূল কংগ্রেসের প্রতীক ঘাসফুলের উপর সাদা কাপড় জড়িয়ে সম্মেলনের রাজনৈতিক তকমা ঢাকার চেষ্টা করা হয়েছিল। পাতলা কাপড়ের কারণে তা আর সম্ভব হয়নি।

বিরোধী সিপিএমের তরফে অনলাইনে সাবিত্রী মিত্রের বিরুদ্ধে জেলা শাসক এবং নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়েছে বলে জানা গিয়েছে সূত্র মারফত। স্থানীয় বিডিও উৎপল মুখার্জী সাবিত্রী মিত্রের বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন। তাঁর কথায়, “জেলাশাসকের দফতর থেকে আমাকে বিষয়টির তদন্ত করার নির্দেশ দেওয়া হয়। আমি আমার রিপোর্ট পাঠিয়ে দিয়েছি।”

---