মেসির জোড়া গোলে এইবারকে উড়িয়ে দিল বার্সা

0
50

এইবার: লা লিগার শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছে লাগামছাড়া বার্সা৷লিওনেল মেসির জোড়া গোলে এইবারকে ৪-০ ব্যবধানে হারাল লুইস এনরিকের দল।
নেইমারকে ছাড়াই রবিবার অ্যাওয়ে ম্যাচে নামে বার্সেলোনা। চলতি মরশুমে লিগে পাঁচটি হলুদ কার্ড দেখায় এক ম্যাচ নিষিদ্ধ ছিলেন ব্রাজিলের ফরোয়ার্ড। তার এই ব্রাজিলীয় অধিনায়ককে ছাড়াই এদিন এইবারের বিরুদ্ধে খেলেত হয় বার্সাকে৷নেইমারের পরিবর্তে খেলতে নামা এল হাদ্দাদি ম্যাচের সপ্তম মিনিটেই বার্সাকে এগিয়ে দেন৷মেসির বাড়ানো বল ধরে বক্সের ডান দিক থেকে গোলমুখে পাস দেন সুয়ারেজ। তা থেকে সহজেই লক্ষ্যভেদ করেন হাদ্দাদি।
এইবারকে চাপে রাখলেও দ্বিতীয় গোল পেতে ৪১তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সেলোনাকে। পঞ্চদশ মিনিটে এইবারের ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে আর্দা তুরানকে দারুণ পাস বাড়ান মেসি। যদিও তুরস্কের মিডফিল্ডার সুযোগটি কাজে লাগাতে পারেননি৷ এরপর একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। মাঝ মাঠের কাছ থেকে বল পায়ে ছুটে সামনে থাকা ডিফেন্ডারের পায়ের নিচে দিয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্তাইন অধিনায়ক। এ বছরে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার হয়ে এটি ছিল তার ২১তম গোল।
৭৬তম মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। ৮৪তম মিনিটে ব্যবধান ৪-০ করেন সুয়ারেস। মাঝ মাঠের কাছ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে এবারের লিগে নিজের ২৬তম গোলটি করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।সব ধরনের প্রতিযোগিতায় মেসি, সুয়ারেজ ও নেইমারের সমন্বয়ে গড়া আক্রমণত্রয়ীর চলতি মরশুমে এটি শততম গোল।এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকা বার্সেলোনা ২৮ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে। ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ। আর তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬০।